বুধবার, ০৮ মে ২০২৪, ০১:৪৩ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :::
ডেইলি চিরন্তন অনলাইন নিউজ পোর্টালের জন্য সিলেটসহ দেশ বিদেশে প্রতিনিধি নিয়োগ দেওয়া হচ্ছে। আগ্রহীরা ইমেইলে যোগাযোগ করুন
শিরোনাম ::
আগামী ৮ মে ১৪১ উপজেলায় সাধারণ ছুটি ‘টাইটানিক’এর ক্যাপ্টেন স্মিথ আর নেই বাতিঘরের দ্বীপ কুতুবদিয়া বিলুপ্ত হচ্ছে স্মার্টফোন,কিন্তু কেন? ওয়ানডে র‌্যাংকিংয়ে শীর্ষ দশে যারা, বাংলাদেশ কত নম্বরে? ৯ই-মে “চিরন্তন” এর ২২তম প্রতিষ্টাবার্ষিকি আটা কেজি ৮০০ টাকা,একটি রুটি ২৫ টাকা!পাকিস্তানের‘গলার কাঁটা’মূল্যবৃদ্ধি শাকিবের ৩য় বিয়ের খবরের মাঝেই ছেলেকে বিদেশ পাঠাচ্ছেন অপু! টিকটক কি বিক্রি হচ্ছে, সিদ্ধান্ত জানাল কর্তৃপক্ষ যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনপন্থি আন্দোলন, বাইডেন কেন চুপ? মে দিবসে ওয়ার্কার্স পার্টি সিলেটের সমাবেশ অনুষ্ঠিত শনিবার মাধ্যমিক, রবিবার খুলছে প্রাথমিক বিদ্যালয় চীন থেকে থ্রেডস ও হোয়াটসঅ্যাপ সরাল অ্যাপল সাবমেরিন বিধ্বংসী ‘স্মার্ট’ ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালাল ভারত মিল্টন সমাদ্দার গ্রেপ্তার খেটে খাওয়া মানুষের ভাগ্য পরিবর্তন করাই আওয়ামী লীগের লক্ষ্য চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করতে শিক্ষামন্ত্রীর সুপারিশ সিলেটে সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে যুবকের মৃত্যু প্রগতি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক জীবন কৃষ্ণ দক্ষিন সুরমায় শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত বিশ্বকাপের আগে ভারতের মুখোমুখি বাংলাদেশ
আপনি যখন ‘ভুয়া সম্পর্কের’ ফাঁদে…

আপনি যখন ‘ভুয়া সম্পর্কের’ ফাঁদে…

image-33398-1472104847ডেইলি চিরন্তন:কখনও কখনও একটা সম্পর্ক আপনাকে সাফল্যের দোরগোড়ায় পৌঁছে দেয়। আবার কখনও এই সম্পর্কই জীবনটা নষ্ট করে।  কাজেই জীবন সফল হতে স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় জীবনে একজন ভালো এবং সত্যিকার বন্ধু পাওয়া অনেক জরুরি। অনেকেই এই বন্ধুত্বটা সারাজীবন আকড়ে রাখেন। আবার কেউ কেউ এই বন্ধুত্বের সম্পর্কটাকে প্রেমের দিকে এগিয়ে নিয়ে যান। তবে যেটাই হোক না কেন, একটা সত্যিকার সম্পর্কে পরস্পরের প্রতি অনুভূতিটা কিন্তু কখনও মিথ্যা হয় না।

যখনই কোন সম্পর্কের শুরু হয়, তখন সময়টাকে জীবনের সর্বোত্তম সময় বলে মনে হয়। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে এক সময় হয়তো আপনি উপলব্ধি করেন, আসলে যে সম্পর্কে জড়িয়েছেন তাতে আসলে আপনি ততটা খুশি নন। কিন্তু সবসময় খুশি থাকার ভান করছেন। কাজেই এ সম্পর্ক থেকে শুরুতেই সরে আসা মঙ্গলজনক। নতুবা ক্ষতির সম্ভাবনা।

এক্ষেত্রে যে কোন সম্পর্কে জড়ানোর আগে জেনে নিন কিছু টিপস। এতে আপনি সহজেই বুঝতে পারবেন- আপনি ভূয়া কোন সম্পর্কে জড়িয়েছেন কিনা। এতে আপনার সামনে এগিয়ে চলার পথ অনেক সুগম হবে।

বোঝার চেষ্টা করেনা
সুখে-দুঃখে সবসময় আপনি সঙ্গীর সঙ্গে সবকিছুই শেয়ার করেন। তার পাশে দাঁড়ান। কিন্তু বিপদে আপনি তাকে কখনই কাছে পান না। এমনটি হলে বুঝে নিন আপনি ভুয়া সম্পর্কে জড়িয়েছেন।

সমঝোতার অভাব
আপনার দুজনের মধ্যে যদি সমঝোতার অভাব থাকে তাহলেও বুঝবেন সম্পর্ক ভুয়া। এ ধরনের সম্পর্কের কোন মানে নেই। এটি কখনও দীর্ঘস্থায়ী হয়না। কাজেই এ সম্পর্ক থেকে তখনই সরে আসুন।

প্রশংসা করেনা
আমরা সবাই যে প্রশংসা শুনতে ভালোবাসি এতে কোন সন্দেহ নেই। আর একটি শক্তিশালী সম্পর্কেই কেবল ছোটখাট নানা বিষয়ে প্রশংসা করতে দেখা যায়। অন্যথায়, এর ব্যতিক্রম হলেই বুঝবেন ভুল সম্পর্কে জড়িয়েছেন।

চিন্তা না করা
আপনি কি করছেন, কোথাও যাবেন কিনা, সঙ্গীর কোন কথায় আপনি কষ্ট পেয়েছেন কিনা প্রভৃতি নানা বিষয় একটি শক্তিশালী সম্পর্কে থাকে। এমনটি না ঘটলে বুঝবেন মরিচিকার পেছনে ছুটছেন।

কাজের ব্যাখা দেওয়া
সবসময় সঙ্গীকে আপনি ভালোবাসার কথা বলেন। তার কাছে আপনার প্রতিটি কাজের জবাবদিহি করেন। কিন্তু আপনার সঙ্গী ভুল করেও ভালোবাসা প্রকাশ তো দূরে থাকা আপনার পর্যাপ্ত সময়টুকুও দিতে চায় না। এ রকম লক্ষণেও বুঝে নিন আপনি ভুয়া সম্পর্কে জড়িয়েছেন। কাজেই নিজের কল্যাণেই এসব ভুয়া এবং ভিত্তিহীন সম্পর্ক থেকে দূরে সরে আসুন।

সংবাদটি ভালো লাগলে সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

May 2024
S S M T W T F
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  



© All rights reserved © dailychironton.com
Design BY Web Nest BD
ThemesBazar-Jowfhowo